২০২৪ সালের নবম শ্রেণির সকল বই পিডিএফ - Class 9 All Book 2024 PDF - NCTB New Textbook

সুপ্রিয় শিক্ষার্থীবৃন্দ আসসালামু আলাইকুম, আজকে আপনাদের জন্য নতুন আরেকটি পোস্ট নিয়ে চলে এলাম। আপনি যদি নবম শ্রেণীর সবগুলো বই পিডিএফ আকারে পেতে চান, ২০২৪ সালের নবম শ্রেণির বইয়ের তালিকা nctb books of class 9 2024 পেতে চান, নতুন কারিকুলাম অনুযায়ী ২০২৪ সালের NCTB কর্তৃক নির্ধারিত বইগুলোর পিডিএফ ভার্সন পেতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ দেখুন।

আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে নতুন কারিকুলাম অনুযায়ী ২০২৪ সালের নবম শ্রেণীর বই pdf শেয়ার করব। তাই পোস্টটি আপনাদের জন্য খুবই উপকারী হতে চলেছে । পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করবেন।

সব সময় আপডেট থাকতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে JOIN করুন

নতুন কারিকুলাম ২০২৪ সালের নবম শ্রেণীর বই পিডিএফ

সুপ্রিয় পাঠকগণ, আপনারা সবাই এর মধ্যে জেনে গেছেন যে ২০২৪ সাল থেকে নবম এবং দশম শ্রেণীতে কোন বিভাগ থাকছে না। আগে নবম এবং দশম শ্রেণীতে সাইন্স, আর্টস এবং কমার্স এই বিভাগ গুলো ছিল।

কিন্তু ২০২৪ সাল থেকে সবাই একই বিভাগে থাকবে এবং সবাইকে একই বই পড়তে হবে। নবম এবং দশম শ্রেণীতে একই বই পড়তে হতো কিন্তু ২০২৪ সাল থেকে নবম এবং দশম শ্রেণীর বইগুলো আলাদা হবে।

নবম শ্রেণীর বইগুলো বর্তমানে বাজারে পাওয়া না গেলেও আমাদের কাছে ২০২৪ সালের নবম শ্রেণীর বই pdf পেয়ে যাচ্ছেন। বইগুলো দেখে আপনারা ধারণা নিতে পারবেন ২০২৪ সালে নবম শ্রেণীর বই গুলো কেমন হতে যাচ্ছে এবং এর পাশাপাশি আপনারা বইগুলো ডাউনলোড করে এখন থেকে পড়া শুরু করতে পারবেন।

নতুন কারিকুলাম অনুযায়ী নবম দশম শ্রেণীর বইয়ের তালিকা ২০২৪

২০২৪ সালের নবম শ্রেণির বইয়ের তালিকা,২০২৪ সালের ৮ম শ্রেণির বই,নবম শ্রেণির বই ২০২৩,নবম দশম শ্রেণীর বই ডাউনলোড pdf ২০২২,২০১২ শিক্ষাবর্ষের নবম ও দশম শ্রেণির পাঠ্যপুস্তক,নবম শ্রেণির বই ২০২২,২০১২ সালের বই pdf,নবম দশম শ্রেণীর বই ২০২৩,২০২৪ সালের নবম শ্রেণির বই pdf,নবম দশম শ্রেণির বইয়ের তালিকা,নবম শ্রেণির মানবিক বিভাগের বইয়ের তালিকা ২০২৩,নবম দশম শ্রেণির বইয়ের তালিকা ২০২৩,নবম শ্রেণির ব্যবসায় শাখার বই তালিকা
  1. বাংলা 
  2. ইংরেজি 
  3. বিজ্ঞান অনুশীলনী 
  4. বিজ্ঞান অনুসন্ধানী 
  5. গণিত 
  6. স্বাস্থ্য সুরক্ষা 
  7. শিল্প ও সংস্কৃতি 
  8. ইসলাম শিক্ষা 
  9. ডিজিটাল প্রযুক্তি 
  10. জীবন ও জীবিকা

নবম শ্রেণীর সকল বই পিডিএফ ডাউনলোড ২০২৪ সাল

বাংলা

ইংরেজি 

বিজ্ঞান অনুসন্ধানী 

গণিত 

স্বাস্থ্য সুরক্ষা 

শিল্প ও সংস্কৃতি 

ইসলাম শিক্ষা 

ডিজিটাল প্রযুক্তি 

জীবন ও জীবিকা

ইতিহাস ও সামাজিক বিজ্ঞান

আশা করি নবম শ্রেণীর সকল বই পিডিএফ ২০২৪ সাল আপনারা খুব সহজেই ডাউনলোড করতে পেরেছেন। ডাউনলোড জনিত যে কোন সমস্যায় আমাদেরকে কমেন্ট করে জানান আমরা আপনাকে সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করব।

শেষ কথা

সুপ্রিয় শিক্ষার্থীবৃন্দ, আমরা আজকের এই পোস্টে ২০২৪ সালের নবম শ্রেণীর বই pdf আকারে আপনাদের সাথে শেয়ার করেছি। পোস্টটি কেমন লাগলো এবং এই পোস্ট সম্পর্কে যেকোনো প্রশ্ন মতামত জানাতে আমাদেরকে কমেন্ট করুন। পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই আপনার পরিচিতদের সাথে শেয়ার করবেন এবং এমন আরো নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। সময় আপডেট থাকতে টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন এবং আমাদের পোস্ট সবার আগে পেতে গুগল নিউজে ফলো করুন।

সব সময় আপডেট থাকতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে JOIN করুন

পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ সবার সার্বিক মঙ্গল কামনা করে আজকের পোস্ট এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ।

Next Post Previous Post
2 Comments
  • Anonymous
    Anonymous 28 November 2023 at 20:47

    Book gual dan

    • Tricks and Tips
      Tricks and Tips 29 November 2023 at 18:41

      পোস্টে সবগুলো বই এর লিঙ্ক দেয়া আছে। আপনি যে বইটি ডাউনলোড করতে চাচ্ছেন তার ডাউনলোড বাটনে ক্লিক করে 15 সেকেন্ড অপেক্ষা করুন তাহলে সেই বই এর পোস্টে আপনাকে নিয়ে যাবে । সেই পোস্টে আপনি নিচের দিকে ডাউনলোড বাটন পেয়ে যাবেন।

Add Comment
comment url
🚦📌📌টেলিকিট২৪.কম কোনো ফাইল স্ক্যান বা তৈরী করে না।আমরা যেসব ফাইল শেয়ার করি সেগুলো আগে থেকেই ইন্টারনেটে রয়েছে। আমাদের টিম সেগুলো সংগ্রহ করে আপনাদের জন্য শেয়ার করে। আমাদের ওয়েবসাইটে শেয়ার করা কোনো কন্টেন্ট সম্পর্কে কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কোনো প্রকার আপত্তি থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাদের মেইল করার ঠিকানা romanuzzaman@outlook.com🔅Follow Us