Class 9 History and Social Science New Textbook 2024 PDF - ৯ম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান নতুন পাঠ্যপুস্তক ২০২৪ পিডিএফ ডাউনলোড

নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান নতুন পাঠ্যপুস্তক ২০২৪ পিডিএফ - Class Nine History and Social Science New Textbook 2024 PDF

আস্সালামুআলাইকুম, কেমন আছেন সবাই, আসা করি সকলেই আল্লাহর রহমতে ভালোই আছেন। আপনি কি নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই ২০২৪ সালের নতুন কারিকুলাম পিডিএফ ডাউনলোড করতে চাচ্ছেন? আপনি কি জানতে চাচ্ছেন ২০২৪ সালের নবম শ্রেণীর বইগুলো কেমন হবে?

সব সময় আপডেট থাকতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে JOIN করুন

তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি এই পোস্টটি পড়ুন। তাহলেই আসা করি আপনি নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই সম্পর্কে জানতে পারবেন। এবং এই পোস্টে বোর্ড প্রদত্ত বইয়ের পিডিএফ ফাইল এর ডাউনলোড লিংক পেয়ে যাবেন।

নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী

 জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড করতে জাতীয় শিক্ষাক্রম ২০২২  প্রণীত ২০২৪ শিক্ষাবর্ষ থেকে অষ্টম শ্রেণির জন্য নির্ধারিত পাঠ্যপুস্তক ইতিহাস ও সামাজিক বিজ্ঞান

 বইয়ের নাম : নবম শ্রেণী ইতিহাস ও সামাজিক বিজ্ঞান
ফাইল সাইজ : 22.8 MB
পৃষ্টা : ২২৭ পৃষ্টা 
মোট অধ্যায় :১১ টি 

বইটি রচনা করেছেন

 আবুল মোমেন
 অধ্যাপক ডঃ আসাদুল আলম
 অধ্যাপক ডক্টর স্বপন চন্দ্র মজুমদার
 ডঃ মুহাম্মদ মাসুদ আল কামাল
 জেরিন আক্তার
 ডক্টর মীর আবু সালে শামসুদ্দিন
 মোহাম্মদ নিজাম
 সিদ্দিক বেলাল
 ওমা ভট্টাচার্য
 শেখ মোহাম্মদ  এনামুল কবীর

বইটি সম্পাদনা করেছেন

 অধ্যাপক আবুল মোমেন
 অধ্যাপক ডক্টর আকসাদুল আলম
 প্রকাশকাল: ডিসেম্বর ২০২৩ 

৯ম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই ২০২৪ নতুন বই এর সূচিপত্র

নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই পিডিএফ ডাউনলোড করার আগে বই এর সূচিপত্র টি দেখে নিন। নিচে সূচিপত্রের সাহায্যে দেখে নেওয়া যাক নতুন বইয়ে কোন কোন অধ্যায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

Class 9 History and Social Science New Textbook 2024 PDF - ৯ম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান নতুন পাঠ্যপুস্তক ২০২৪ পিডিএফ ডাউনলোড

  1.  অনুসন্ধানী চর্চা ও মুক্ত মানুষ গঠন
  1.  ইতিহাস জানার উপায় এবং কাল ও যুগ বিভাজনের সমস্যা
  1.  বাংলা অঞ্চল ও বাংলাদেশ: রাজনৈতিক ইতিহাসে সন্ধানে
  1.  আত্মপরিচয় ও মানবিক আচরণ
  1.  দক্ষিণ এশিয়া: রাজনৈতিক ইতিহাসের সন্ধানে
  1.  মুক্তিযুদ্ধের চেতনা বঙ্গবন্ধু: মানবতা ও মানুষের মুক্তির প্রতি অঙ্গীকার
  1.  ব্যক্তি জীবনে সামাজিক কাঠামো
  1.  বৈশ্বিক প্রেক্ষাপট: রাজনৈতিক ইতিহাসের সন্ধানে
  1.  রাজনৈতিক কাঠামো ও নাগরিক দায়িত্ব
  1.  মিলেমিশে নিরাপদে বসবাস
  1.  সম্পদের উৎপাদন, বন্টন ও সমতার নীতি

৯ম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই - নতুন কারিকুলাম ২০২৪

 প্রিয় পাঠকগণ ইতিমধ্যেই আপনারা নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছেন। উপরে উল্লেখিত সূচিপত্রে নতুন কারিকুলামের নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই কোন কোন অধ্যায় গুলো অন্তর্ভুক্ত হয়েছে সে সম্পর্কে জানতে পেরেছেন।

 ২০২৪ সাল থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের কে নতুন কারিকুলাম অনুযায়ী ইতিহাস ও সামাজিক বিজ্ঞান এই বইটি পড়তে হবে। আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন যে, নতুন কারিকুলামে নবম এবং দশম শ্রেণীতে কোন বিভাগ বিভাজন থাকবে না। এই কারণে আপনাদের ভিতরে অনেকেই জানতে চান নবম শ্রেণীর বই গুলো কেমন হবে।

 তাই আপনাদের জন্য এই পোষ্টের নিচে নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই এর পিডিএফ ভার্সন এর ডাউনলোড লিংক শেয়ার করা হলো। আপনারা এখান থেকে নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইটি  ডাউনলোড করে পড়া শুরু করতে পারেন।

 ৯ম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই PDF ডাউনলোড

 এখানে দেওয়া লিংটি থেকে আপনারা খুব সহজেই নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইটি ডাউনলোড করতে পারবেন।বইটি ডাউনলোড করার জন্য ডাউনলোড বাটন এ ক্লিক করে ২০ সেকেন্ড অপেক্ষা করুন। ২০ সেকেন্ড শেষ হলে ডাউনলোড লিংক পেয়ে যাবেন। 

 ডাউনলোড করতে কোন সমস্যা হলে বা ডাউনলোড লিঙ্ক কাজ না করলে আমাদেরকে কমেন্ট করে জানান আমরা খুব দ্রুত লিংকটি ঠিক করে দেওয়ার চেষ্টা করব।

📌📌আমাদের ওয়েবসাইটে যেসব ফাইল শেয়ার করা হয় সেগুলো আমরা তৈরি করি না। এই ফাইলগুলো আগে থেকেই ইন্টারনেটে রয়েছে। আমরা বিভিন্ন মাধ্যমে ফাইলগুলো সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে শেয়ার করে থাকি। আমাদের শেয়ার করা কনটেন্ট সম্পর্কে কারো কোনো আপত্তি থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাদের মেইল করা ঠিকানা  romanuzzaman@outlook.com

শেষ কথা

 প্রিয় পাঠকগণ,আজকে আপনাদের সাথে নবম শ্রেণীর ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই এর পিডিএফ ভার্শন শেয়ার করেছি।

পোস্টটি আপনাদের কেমন লাগলো? আশা করি পোস্টটি আপনাদের অনেক উপকারে আসবে।আমাদের শেয়ার করা পোস্ট সম্পর্কে আপনার যে কোনো মতামত আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না। নানা রকম গুরুত্ব পূর্ণ তথ্য পেতে আমাদেরকে ফেসবুকে ফলো করুন। আমাদের পোস্টগুলো সম্পর্কে আপডেট থাকতে এবং অনেক প্রিমিয়াম ফাইল ফ্রীতে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েনও করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
🚦📌📌টেলিকিট২৪.কম কোনো ফাইল স্ক্যান বা তৈরী করে না।আমরা যেসব ফাইল শেয়ার করি সেগুলো আগে থেকেই ইন্টারনেটে রয়েছে। আমাদের টিম সেগুলো সংগ্রহ করে আপনাদের জন্য শেয়ার করে। আমাদের ওয়েবসাইটে শেয়ার করা কোনো কন্টেন্ট সম্পর্কে কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কোনো প্রকার আপত্তি থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাদের মেইল করার ঠিকানা romanuzzaman@outlook.com🔅Follow Us