শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম | Sorirer kalo dag dur korar creamer nam

 শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম - শরীরের কালো দাগ দূর করার জন্য ক্রিম খুঁজতে গিয়ে আমরা প্রায় নানা রকম সমস্যার সম্মুখীন হই।শরীরের কালো দাগ দূর করার ক্রিম খুঁজতে গিয়ে নানা রকম সিদ্ধান্তহীনতায় ভুগতে হয় আমাদের।কোন ক্রিমটি ভালো হবে,কোনটি ভালো হবে না এই নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়ে যায়। তাই এইসব সমস্যা দুর করবার জন্য প্রয়োজনীয় কিছু তথ্য নিয়ে আজকে শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম Sorirer kalo dag dur korar creamer nam নিয়ে আলোচনা করবো।

কালো দাগ দূর করার জন্য কোন ক্রিম ভালো,কালো দাগ দূর করতে কোন ক্রিম ব্যবহার করা হয়,ব্রণের জন্য কোন ক্রিম ভালো,ছেলেদের মুখের কালো দাগ দূর করার উপায়,লজ্জাস্থানের কালো দাগ দূর করার ক্রিম,শরীরের কালো দাগ দূর করার ঔষধ,হাত পায়ের কালো দাগ দূর করার ক্রিম,এলার্জির কালো দাগ দূর করার ক্রিম,দুই রানের চিপায় কালো দাগ দূর করার ক্রিম,চুলকানির কালো দাগ দূর করার ক্রিম,বগলের কালো দাগ দূর করার ক্রিম এর নাম,মেয়েদের মুখের কালো দাগ দূর করার ক্রিম,মুখের দাগ দূর করার ক্রিম,গোপনাঙ্গ সুন্দর করার উপায়,লজ্জাস্থানের কালো দাগ দূর করার ক্রিম,কালো দাগ দূর করার ক্রিম

আপনি একটু সময় নিয়ে নিজের ত্বকের দিকে একটু তাকিয়ে দেখুন তো!আপনার কি মনে হচ্ছে আপনার গলার জায়গাটা মুখের চেয়ে যেনো একটু বেশি কালচে?হাতের একদিকের তুলনায় অপরদিকে বেশি ডার্ক?আবার তার সাথে আন্ডারআর্মস ও প্রাইভেট পার্ট কালো হয়ে যাওয়া।এছাড়াও আমাদের অনেকের স্কিনে রয়েছে বিভিন্ন ধরনের অনেক বছরের পুরনো দাগ।সানট্যান বা সার্নবার্ন এর কারনে এমনটা হয়ে থাকতে পারে। আবার জেনেটিক্যাল নানা কারণ বা গরমে ঘাম থেকেও এমন সমস্যার সৃষ্টি হতে পারে। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা জেনে নিবো শরীরের বিভিন্ন জায়গায় এমন দাগ হওয়ার কারণ ও শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম সম্পর্কে।

শরীরের কালো দাগ বা হাইপার পিগমেন্টেশন কি

হাইপার পিগমেন্টেশন বলতে শরীরের কালো দাগকেই বুঝানো হয়ে থাকে।হাইপার পিগমেন্টেশন কথাটি শুনতে কিছুটা কঠিন মনে হলেও এটির মানে হলো শরীরে যখন কোনো একটি স্থানের পিগমেন্টেশন এর পরিমাণ শরীরের অন্য জায়গার তুলনায় বেড়ে যায়।অর্থাৎ এই নির্দিষ্ট জায়গায় স্বাভাবিকের তুলনায় মেলানিন এর এর পরিমাণ বেশি।আর এই মেলানিন এর কারণেই ওই জায়গাটিকে কালচে দেখায়।

এমন দাগ বা স্পট কেনো হয়

আমাদের একটি ব্যাপার সবাইকেই মানতে হবে যে,পুরোপুরি পারফেক্ট শরীর বা পারফেক্ট স্কিন টোন বলতে আসলে কিছুই হয় না।আমাদের বিভিন্ন কারণে বিভিন্ন সময় শরীরের বিভিন্ন স্থানে দাগ বা স্পট দেখা দিতেই পারে।শরীরে এমন দাগ হওয়ার কারণগুলোর ভিতরে কয়েকটি হলো:- 

  • একটি বয়সে সাভাবিক ভাবেই এমন দাগ হতে পারে।

  • কোনো জায়গা কেটে গেলে বা পুড়ে গেলেও দাগ হতে পারে।
  • অনেক সময় কোনো একটি জায়গায় আঘাত পেয়ে থাকলে সেখানে দাগ হতে পারে।
  • কোনো ক্ষত থেকে এমন দাগ হতে পারে।
  • সূর্যের ভিতরে কোনো রকম প্রটেকশন ছাড়া বেশিক্ষণ থাকলে এমন দাগ হতে পারে।
  • অনেকের শরীরে হরমোনের কারণে এমন দাগ হতে পারে।
  • অনেক মেডিসিনের কারণে মেলানিন বেড়ে যেতে পারে।
  • একজিমা, একনে এসব রোগের কারণেও এমন দাগ হতে পারে।

শরীরে কালো দাগ হওয়ার কারণ 

বিভিন্ন কারণে শরীরে কালো দাগ হতে পারে।শরীরে কালো দাগ হওয়ার কারণ গুলোর ভিতরে অন্যতম

  1. হাইপার পিগমেন্টেশন: এর ফলে শরীরের কোনো একটি নির্দিষ্ট জায়গায় মেলানিলের অতিরিক্ত উৎপাদন ঘটে ফলে সেই জায়গাটি অন্যান্য জায়গার তুলনায় বেশি কালো দেখায়।
  1. বয়সের দাগ:বয়স বৃদ্ধির সাথে সাথে শরীরে এমনিতেই কিছু দাগ পড়ে যায়।
  1. মেছতা: শরীরে কোনো স্থানে মেছতা দেখা দিলে দাগ হয়ে থাকে।
  1. ব্রণ:ব্রণ বা পিম্পলস হলে সেখানে দাগ হতে পারে।
  1. অ্যালার্জি:অ্যালার্জির কারণেও শরীরের কোনো একটি জায়গায় দাগ হতে পারে।
  1. ভিটামিনের অভাবে: শরীরে নির্দিষ্ট কিছু ভিটামিনের অভাবে দাগ দেখা যেতে পারে।
  1. ডায়াবেটিস: ডায়াবেটিসের কারণে শরীরে দাগ দেখা যায়।
  1. সংক্রমণ:কিছু ব্যাক্টেরিয়া ও ছত্রাক এর সংক্রমণ শরীরে হলে সেখানে দাগ তৈরি হতে পারে।

শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম 
কালো দাগ দূর করার জন্য কোন ক্রিম ভালো,কালো দাগ দূর করতে কোন ক্রিম ব্যবহার করা হয়,ব্রণের জন্য কোন ক্রিম ভালো,ছেলেদের মুখের কালো দাগ দূর করার উপায়,লজ্জাস্থানের কালো দাগ দূর করার ক্রিম,শরীরের কালো দাগ দূর করার ঔষধ,হাত পায়ের কালো দাগ দূর করার ক্রিম,এলার্জির কালো দাগ দূর করার ক্রিম,দুই রানের চিপায় কালো দাগ দূর করার ক্রিম,চুলকানির কালো দাগ দূর করার ক্রিম,বগলের কালো দাগ দূর করার ক্রিম এর নাম,মেয়েদের মুখের কালো দাগ দূর করার ক্রিম,মুখের দাগ দূর করার ক্রিম,গোপনাঙ্গ সুন্দর করার উপায়,লজ্জাস্থানের কালো দাগ দূর করার ক্রিম,কালো দাগ দূর করার ক্রিম

কালো দাগ দূর করার ক্রিম - বাংলাদেশে 
কিছু ভালো এবং সহজেই শরীরের কালো দাগ দূর করতে পারে এমন ক্রিমের নাম নিচে দেওয়া হলো:

1. Lilac 3x spot lightener : এই ক্রিমটি তে রয়েছে আলফা আর্বুটিন, নিয়াসিনামাইড এবং পাম্পকিন সিড অয়েল।যা আপনার স্কিনের কঠিন সব দাগ দূর করে স্কিনকে করবে ব্রাইট পাশাপাশি এটি স্কিনকে ময়েশ্চারাইজড রাখতেও সাহায্য করে।৩৫০ টাকার ভিতরে এই ক্রিমটি আপনি পেয়ে যাবেন।

2.P-vita cream:এই ক্রিমটি মেলানিন এবং মেছতার দাগ দূর করতে খুবই কার্যকারি।এর কাস্টমার রিভিও খুব ভালো।স্কিনের যেকোন কালো দাগ দূর করে ফেলে এই p-vita ক্রিমটি। দাম আসবে ১২০০টাকা।

3.Bioaqua Acne Removal Cream:এটি বাংলাদেশের একটি সহজলভ্য ক্রিম।এবং দাম হাতের নাগালেই রয়েছে ।এর দাম আসবে ২০০ টাকার মতো।এর কাস্টমার রিভিউ ভালো।এই ক্রিমটি আপনি দারাজেও পেয়ে যাবেন।

4.kozicare Skin Lightening Lotion:
এটি আপনার স্কিনের কালো দাগ দূর করার জন্য ব্যাবহার করতে পারেন।এটি খুবই কার্যকর একটি ক্রিম।এবং বাংলাদেশের মার্কেটেও ক্রিমটি এভেলেবল রয়েছে।দাম ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা ভিতরে হবে।

নিচে আরো কিছু শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম দেওয়া হলো।

  1. Eva Naturals Vitamin C+ Serum
  1. Ambi Skincare Fade Cream 
  1. Olay Dark Spot Corrector
  1. Urban Gabru Insta Glow Fairness Cream
  1. MamaEarth Skin Correc Face Serum 

ক্রিম গুলো আপনার আসে পাশে না পেলে অনলাইন এ খুঁজে দেখতে পারেন ।

শরীরের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

  • লেবুর রস:লেবুর রস প্রাকিতিক ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে।যা আপনার ত্বকের কালো দাগ হালকা করতে সাহায্য করবে।আপনার দাগের উপর লেবুর রস ১০-১৫মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং পানি দিয়ে ধুয়ে ফেলুন।

  • অ্যালোভেরা জেল:আলোভেরাতে অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে যা কালো দাগ কমাতে সাহায্য করে।আপনার দাগের স্থানে তাজা অ্যালোভেরা প্রয়োগ করুন এবং ১০-১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।আসা করি ভালো ফলাফল পাবেন।
  • আপেল সাইডার ভিনেগার: আপেল সাইডার ভিনেগারে অ্যাসিটিক অ্যাসিড রয়েছে।যা কালো দাগ দূর করতে অনেক সাহায্য করে।ভিনেগারে সাথে পানি মিশিয়ে সেটিকে পাতলা করে তুলোর বলে করে আক্রান্ত স্থানে ব্যাবহার করুন।১০-১৫ মিনিট পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন।
  • আলু:আলু স্কিনের কালো দাগ কমাতে খুবই কার্যকারী।আলুর রস দাগের স্থানে ১০ মিনিটের জন্য লাগিয়ে রাখুন এবং পানি দিয়ে ধুয়ে ফেলুন।ভালো ফলাফল পাবেন।
  • হলুদ:হলুদে এন্টি অক্সিডেন্ট ও এন্টি ইনফ্লেমেটরি রয়েছে যা কালো দাগ কমাতে খুবই সাহায্য করে।হলুদ আপনার স্কিন কে উজ্জ্বল করতেও সাহায্য করে 
  • পেঁপে:পেঁপেতে এনজাইম রয়েছে যা ত্বক ফর্সা ও ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।পেঁপে ম্যাস করে আক্রান্ত জায়গায় লাগিয়ে রাখতে পারেন।১০-১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।
  • শসা:শসা কালো দাগ কমাতে খুবই উপকারী।একটি শসা ব্লেন্ড করে কালো জায়গায় লাগিয়ে রাখুন এবং ১০-১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন।

শেষ কথা -

প্রিয় ভিজিটর,আজকে আমি আপনাদেরকে শরীরের কালো দাগ দূর করার ক্রিম এর নাম নিয়ে আলোচনা করেছি।পাশাপাশি শরীরে কালো দাগ কেনো হয় এবং শরীরের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কেও আলোচনা করেছি।আসা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের জন্য অনেক হেল্পফুল হবে।

এমন আরো আর্টিকেল পাবার জন্য আমাদের ওয়েবসাইট telekiit24.com এ নিয়মিত ভিজিট করুন।আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।আল্লাহ হাফেজ ।

Previous Post
No Comment
Add Comment
comment url
🚦📌📌টেলিকিট২৪.কম কোনো ফাইল স্ক্যান বা তৈরী করে না।আমরা যেসব ফাইল শেয়ার করি সেগুলো আগে থেকেই ইন্টারনেটে রয়েছে। আমাদের টিম সেগুলো সংগ্রহ করে আপনাদের জন্য শেয়ার করে। আমাদের ওয়েবসাইটে শেয়ার করা কোনো কন্টেন্ট সম্পর্কে কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কোনো প্রকার আপত্তি থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাদের মেইল করার ঠিকানা romanuzzaman@outlook.com🔅Follow Us