বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা | Betnovate c cream er upokarita

 বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা - আমাদের ভিতরে অনেকে বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা সম্পর্কে জানতে চান।আজকে আপনাদের সাথে বেটনোভেট সি ক্রিম সম্পর্কে আলোচনা করবো।

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা,বেটনোভেট ক্রিম এর উপকারিতা,বেটনোভেট সি ক্রিম এর দাম কত,বেটনোভেট এন ক্রিম ব্যবহারের নিয়ম,বেটনোভেট সি এল ক্রিম এর উপকারিতা,বেটনোভেট সি ক্রিম এর দাম কত,বেটনোভেট সি ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া,বেটনোভেট সি ক্রিম এর ব্যবহার,বেটনোভেট ক্রিম এর ব্যবহার,বেটনোভেট সি,বেটনোভেট সি ব্যবহারের নিয়ম,বেটনোভেট সি ক্রিম এর কাজ কি,বেটনোভেট সি মাখলে কি হয়,বেটনোভেট সি ক্রিম,বেটনোভেট সি ক্রিম কিভাবে ব্যবহার করব,বেটনোভেট সি ক্রিম ব্যবহারের নিয়ম,বেটনোভেট সি এর পার্শ্ব প্রতিক্রিয়া,বেটনোভেট সি এল এর উপকারিতা,বেটনোভেট সি উপকারিতা

বেটনোভেট সি ক্রিম - 30 গ্রাম

ত্বকের বিভিন্ন উদ্বেগের সমাধান করে বেটনোভেট সি ক্রিম।বেটনোভেট সি ক্রিম স্কিনের প্রদাহ,চুলকানি এবং ছত্রাকের সংক্রমণ থেকে মুক্তি দিতে পারে।

বেটনোভেট সি ক্রিম তৈরি করেছে Glaxosmithkline ফার্মাসিটিক্যালস লিমিটেড। বেটনোভেট সি স্কিন ক্রিম এর উৎপত্তি দেশ হচ্ছে ভারত এবং এর ওজন হচ্ছে ৩০ গ্রাম।

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা

বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা Betnovate c cream er upokarita গুলো নিচে দেওয়া হলো :

বেটনোভেট সি স্কিন ক্রিমে রয়েছে বেটামেথাসোন , যার একটি শক্তিশালী কর্টিকোস্টেরয়েড। এটি প্রদাহ বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত। এই ক্রিমটি ত্বকের লাল ভাব , ফোলা ভাব এবং চুলকানি কমাতে সহায়তা করে। এবং এই ক্রিমের অ্যান্টিফাঙ্গাল এবং এন্টি ব্যাকটেরিয়াল এজেন্ট ত্বকে ছত্রাক সংক্রমণের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা পালন করে।

ত্বকের চালা এবং সংক্রমণের কারণে অস্বস্তি থেকে মুক্তি দিতে পারে বেতনোভেট সি স্কিন ক্রিম। বেটনোভেট সি ক্রিম সংক্রমণের জায়গাকে প্রশমিত ও শান্ত করতে সাহায্য করে এবং ত্বকের স্বাস্থ্য পুনরুদ্ধার ও সাহায্য করে।

তবে বেটনোভেট সি স্কিন ক্রিম এটি ডাক্তারের পরামর্শ ছাড়া ব্যবহার করা উচিত নয়। নিরাপদ ও কার্যকল ফলাফল পাওয়ার জন্য অবশ্যই ডাক্তারের নির্দেশনা বলি মেনে চলা উচিত। তাছাড়া বেটনোভেট সি স্কিন ক্রিম দীর্ঘদিন ব্যবহার করা উচিত নয়।

বেটনোভেট সি স্কিন ক্রিমের পার্শ্বপ্রতিক্রিয়া

বেটনোভেট সি স্কিন ক্রিম দীর্ঘদিন ব্যবহার করলে বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যেতে পারে। এর মধ্যে রয়েছে ওজন বৃদ্ধি, মুখের গোলাকার ,স্থূলতা এবং ত্বক কুঁচকে যাওয়া।

বেটনোভেট সি ক্রিম দীর্ঘদিন ব্যবহারের সময় অবশ্যই সতর্ক থাকুন কারণ এটি আপনার ত্বককে পাতলা করে দিতে পার।

বেটনোভেট সি ক্রিম ব্যবহারে এলার্জির পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যেতে পারে।

বেটনোভেট সি ক্রিম ব্যবহারে সতর্কতা

গর্ভ অবস্থায়: আপনি যদি গর্ভবতী হয়ে থাকেন তাহলে ক্রিমটি ব্যবহারের পূর্বে আপনার অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়া উচিত।

বুকের দুধ খাওয়ানো: স্থলবৃত্তে বেটনোভেট সি ক্রিম ব্যবহার করার ফলে আপনার শিশুর ক্ষতি হতে পারে তাই এই ওষুধ ব্যবহার করার পূর্বে ডাক্তারের সাথে পরামর্শ করে নিন।

বিশেষ সতর্কতা:

মেয়াদ শেষ হওয়ার পরে এই ক্রিমটি ব্যবহার করবেন না।

শুধুমাত্র ত্বকে ব্যবহারের জন্য বেটনোভেট ক্রিম দেয়া হয়ে থাকে এবং এটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হয়। আপনার ত্বকের যে জায়গায় প্রভাবিত হয়েছে সেখানে পরিষ্কার ও শুকনো হাতে শুধুমাত্র সেই স্থানটিতেই ক্রিমটি ব্যবহার করুন।

শেষ কথা 

প্রিয় পাঠকগণ, এই পোস্টে আপনাদেরকে বেটনোভেট সি ক্রিম এর উপকারিতা Betnovate c cream er upokarita সম্পর্কে আলোচনা করা হয়েছে।পোস্টটি কেমন লাগলো আপনাদের মতামত কমেন্ট করে জানাতে পারেন।নিয়মিত আপডেট পাওয়ার জন্য টেলিগ্রাম চ্যানেল জয়েন করতে পারেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
🚦📌📌টেলিকিট২৪.কম কোনো ফাইল স্ক্যান বা তৈরী করে না।আমরা যেসব ফাইল শেয়ার করি সেগুলো আগে থেকেই ইন্টারনেটে রয়েছে। আমাদের টিম সেগুলো সংগ্রহ করে আপনাদের জন্য শেয়ার করে। আমাদের ওয়েবসাইটে শেয়ার করা কোনো কন্টেন্ট সম্পর্কে কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কোনো প্রকার আপত্তি থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন। আমাদের মেইল করার ঠিকানা romanuzzaman@outlook.com🔅Follow Us